ডিসেম্বরে শুরু হচ্ছে শীতকালীন আইসিটি মেলা

মোঃ আব্দুল মাজেদ সরকার | ৯:৩৭ AM |
Image result for bd ict fairদেশের সর্বস্তরের মানুষের মাঝে কম্পিউটারের ব্যাপক ব্যবহারের সুফল ছড়িয়ে দিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে দিন বদল তথা কাঙ্খিত ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের লক্ষ্যে চলতি বছরের ডিসেম্বরে শুরু হতে যাচ্ছে তথ্যপ্রযুক্তি পণ্যের মেলা ‘ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৬ উইন্টার।  সাইবার সিকিউরিটি; দি অনলি ওয়ে টু ফ্লাই শ্লোগানকে সামনে রেখে ৮ম বারের মতো আয়োজিত এই মেলা শুরু হবে আগামী ২১শে ডিসেম্বর।
রাজধানীর নিউ এলিফ্যান্ট রোড অবস্থিত মাল্টিপ্ল্যান কম্পিউটার সিটি সেন্টারে আয়োজিত ৬ দিন ব্যাপি এই মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির সর্বশেষ নানা পণ্য প্রদর্শনীর পাশাপাশি বিক্রিও  করবে।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি আয়োজিত এবারের মেলায় বাড়তি আয়োজন হিসেবে থাকছে ফ্রি ইন্টারনেট, ওয়াই-ফাই ও গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগীতা। এছাড়াও বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে- প্রযুক্তি পণ্যের উপর আকর্ষনীয় মূল্য ছাড়, মেলা চলাকালীন সময় র‌্যাফেল-ড্র এর মাধ্যমে আকর্ষনীয় পুরষ্কার, রক্তদান কর্মসূচী, এন্ট্রিপাশের সাথে ফ্রি মুভি দেখার সু-ব্যবস্থা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগীতা ও আধুনিক প্রযুক্তি পণ্যের প্রদর্শনী সহ নানা আয়োজন।
যেকোন ব্যক্তি ১০টাকার টিকেটের বিনিময়ে মেলায় প্রবেশ করতে পারবেন। প্রতিবারের ন্যায় এবারের মেলায়ও বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয়েছে স্কুল কলেজের শিক্ষার্থীদের ওপর। শিক্ষার্থীদের মেলায় প্রবেশ ফ্রি করা হয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে মেলা চলবে রাত ৮টা পর্যন্ত।
Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

অনুসন্ধান

Blogger দ্বারা পরিচালিত.