এবার নেট প্যাক ছাড়াই ইন্টারনেটের সুবিধা

মোঃ আব্দুল মাজেদ সরকার | ১২:৫৭ PM |
Image result for mobile phone users in bangladeshবর্তমানে বাণিজ্যিক প্রতিযোগিতার সুবাদে মোবাইল ইন্টারনেটের দাম দিনকে দিন কমছে। এখন যদি ইন্টারনেটের সুবিধা উপভোগ করার জন্য কোন অর্থই খরচ করতে না হয়, তাহলে কেমন হয়! কিছু এসএমএস নির্ভর ফ্রি অ্যাপের সৌজন্যে কোন ডেটা প্যাক ছাড়াই নেট সার্ফিং-এর সুবিধা উপভোগ করতে পারেন যে ভাবে-
এক. টেক্সট ইঞ্জিন (TextEngine): গুগলের এসএমএস সার্চকে ব্যবহার করে কাজ করে এই অ্যাপ। অ্যাপটি ইনস্টল করার পরে প্রথমে সাইন আপ করতে হবে। তার পরে এই অ্যাপ আবহাওয়ার পূর্বাভাস, স্পোর্টস আপডেট, উইকিপিডিয়া রেজাল্ট এবং ইন্টারনেট থেকে অন্যান্য তথ্য সরবরাহ করবে আপনার মোবাইলে।
দুই. এসএমএস হান্ট (SMSHunt): প্রোডাক্ট হান্ট নামের ওয়েবসাইটটিতে বিভিন্ন টপ রেটেড সাইট ও অ্যাপ সংক্রান্ত তথ্য দেওয়া হয়। এই অ্যাপটি সেই প্রোডাক্ট হান্ট থেকেই একের পর এক লিংক ও তথ্য পৌঁছে দেয় আপনার মোবাইলে। ফলে ডেটা প্যাক ছাড়াই ইন্টারনেটের সুবিধা উপভোগ করতে পারেন আপনি।
তিন. এসএমএস স্মার্ট (SMSSmart): এই অ্যান্ড্রয়েড অ্যাপটি এসএমএস দ্বারা আপনার মোবাইলে ইন্টারনেট থেকে তথ্য সরবরাহ করে। কোন রাস্তার ডিরেকশন, উইকিপিডিয়ার সংক্ষিপ্তসার, টুইটারের তথ্য আপনি পেয়ে যাবেন‌ এসএমএস-এর মাধ্যমে। অ্যাপটি এমনভাবে ডিজাইন করা হয়েছে, যা এসএমএসের চিরচেনা চেহারাটিতে অভিনবত্ব প্রদান করছে।
চার . কিউকে এসএমএস (QKSMS): টিপিকাল এসএমএস সার্চ ইঞ্জিনের থেকে আলাদা। অভিনব থিমের মাধ্যমে আপনার মেসেজিং-এর অভিজ্ঞতায় একটি নত‌ুন মাত্রা যোগ করবে এটি। কুই‌ক রিপ্লাই বক্সের মাধ্যমে অন্য কোন অ্যাপ বন্ধ না করেই রিপ্লাই দেওয়ার সুবিধাও আপনি পাবেন এটি ব্যবহার করেই।
Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

অনুসন্ধান

Blogger দ্বারা পরিচালিত.