ইন্টারনেটের দাম কমানোর দাবীতে সংবাদ সম্মেলন ও মানববন্ধন, সবান্ধবে আপনিও অংশ নিন ।

মোঃ আব্দুল মাজেদ সরকার | ৪:১০ PM |
 press
আপনারা নিশ্চয় জানেন বিটিআরসি কতৃক ইন্টারনেট আপলোড স্পীড ৭৫% কমানোর জন্য বাংলাদেশের ফ্রিল্যান্সাররা বিপাকে পরে যায়, প্রতিবাদের ঝড় উঠে ফ্রিল্যান্সারদের মাঝে । এর প্রতিবাদে বিগত ১৭ই মে পিসিহেল্পলাইনবিডির ব্যানারে ফেসবুকে ইন্টারনেট স্পীড বাড়ানো, ইন্টারনেটের দাম কমানো ও ফ্রিল্যান্সারদের স্বার্থ সংশ্লিষ্ট ৭ দফা দাবীতে মানববন্ধন করার উদ্যাগে একটি ইভেন্ট তৈরি করি । ইভেন্টে ইতিমধ্য ১,৫৫,০০০ অধিক লোক আমন্ত্রিত হয়েছে ও ২০,০০০ অধিক লোক যোগ দেবার জন্য সায় দিয়েছে ।
ইভেন্টটির ৭দফা  ফেসবুক, প্রযুক্তি ব্লগ ও অনলাইন সংবাদগুলোতে এই সংবাদগুলো রাজপথে নামছে ফ্রিল্যান্সাররা ইন্টারনেটে গতি বাড়ানোর দাবিমানববন্ধনের অনুমতি চাইবে ফ্রিল্যান্সাররাব্যাপক সারা ফেলেছে,

তারপর বিটিআরসি কতৃক ইন্টারনেট আপলোড স্পীড ৭৫% ইন্টারনেটের গতি কমানোর নির্দেশনা প্রত্যাহার ঘোষনা  দেয় ও ইন্টারনেটের গতি বাড়ানো ও দাম কমানোর সুপারিশ সংসদীয় কমিটির করা হয়েছে ।
কিন্তু বাংলাদেশে অনেক সুপারিশ হয় কিন্তু বাস্তবায়ন কম হয়, আর ইন্টারনেট ভোক্তা পর্যায়ে গলাকাটা দাম ও গতির যে কি দুরবস্থা তা শুধু ভোক্তারাই জানেন ,
আর আন্দোলনের নতুন মাত্রা যোগ করেছে
একটা সময় ছিল যখন আমরা মোবাইলে ৫ টাকা ৭ টাকা মিনিট কথা বলতাম, ঠিক সেই সময় টেলিযোগাযোগ গ্রাহক ফোরাম নামের একটি সংগঠনের দাবি তুলেছিল মোবাইলের কল রেট সর্বোচ্চ ২ টাকা ও সর্বনিম্ন ২৫ পয়সা নির্ধারণ করতে হবে , তাদের আন্দোলনের মুখে একসময় মোবাইল কোম্পানিগুলো তাদের দাবি মেনে নিতে বাধ্য হয় , যার সুফল আজ আমরা ভোগ করতেছি ,
অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি টেলিযোগাযোগ গ্রাহক ফোরাম নামের সংগঠনটি এবার আমাদের সাথে যোগ দিয়েছে ইন্টারনেটের দাম কমানোর দাবীতে ।
তাই প্রকৃত অবস্থা সরকারের কাছে তুলে ধরতে ও ইন্টারনেটের দাম প্রতি মেগা বাইট ০.১০ পয়সা/ প্রতি গিগা বাইট ১০.০০ টাকা হারে নির্ধারণ করে দেয়ার দাবিতে

আগামী ২৯ শে মে ২০১৩ বুধবার বিকেল ৩টায় রাজধানীর সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টর্স ইউনিটিতে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হবে।
ও আগামী ৩১ শে মে রোজ শুক্রবার বেলা ১০ টায় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে অনুমতি চাওয়া হয়েছে , যদি প্রেসক্লাবের সামনে মানববন্ধন করতে কোন সমস্যা থাকে তবে বিকল্প হিসেবে শাহবাগ চত্বরে অনুমোদন চাওয়া হয়েছে । মানববন্ধনের প্রকৃত স্থান সাংবাদিক সম্মেলনে জানিয়ে দেয়া হবে , সর্বশেষ অবস্থা জানতে আমাদের ইভেন্টে যোগ দিন ।
আমাদের ৭ দফা দাবী গুলোঃ
১, দফায় দফায় ডাটার দাম কমলেও গ্রাহক পর্যায়ে কোন প্রভাব পরে নাই, আমরা চাই সরকার গ্রাহক পর্যায়ে ইন্টারনেট ব্যবহারের মূল্যহার বিটিআরসি কর্তৃক প্রতি মেগা বাইট ০.১০ পায়সা/ প্রতি গিগা বাইট ১০.০০ টাকা হারে নির্ধারণ করে দিবেন ।
২, ফ্রিল্যান্সার ও ইকমার্সের স্বার্থে বাংলাদেশে দ্রুত পেপাল চালুর ব্যাপারে সরকারি জরুরী উদ্যাগ নিতে হবে ।
৩, ইন্টারনেটের ফেয়ার ইউস পলিসি সম্পূর্ণ নিষিদ্ধ করে ইন্টারনেটের নুন্যতম গতি নির্ধারণ করে করে পূর্ণ গতির ডাটা দিতে হবে ।
৪, ইন্টারনেট সেবাদানকারী মোবাইল কোম্পানি গুলোর স্বেচ্ছাচারিতা রোধে একটি বিশেষ সেল গঠন করতে হবে ।
৫, ডাটার মেয়াদ শেষ হয়ে গেলেও অব্যবহিত ডাটা পরের বার ডাটা প্যাকেজ চালু করার
সাথে সাথে যোগ করে দিতে হবে ।
৬, গনমাধ্যমে আনলিমিটেডের বিজ্ঞাপন দিয়ে গ্রাহকদের প্রতারিত করা যাবেনা ।
৭, ফ্রিলান্সিং এর ব্যাপারে ব্যাংক কর্মকর্তাদের বিশেষ প্রশিক্ষণ দিয়ে, ব্যাংক কর্মকর্তা দ্বারা ফ্রিল্যান্সারদের সকল হয়রানী বন্ধ করতে হবে ।
আমি প্রতিটি ব্লগ, ফেসবুক পেজ , ফেসবুক গ্রুপের এডমিনদের অনুরোধ করবো আপনাদের সদস্যদের নিয়ে অভিন্ন দাবীতে প্ল্যাকার্ড হাতে নিয়ে আগামী ৩১ শে মে রোজ শুক্রবার মানববন্ধনে অংশ নিতে ।
তাছাড়া ফ্রিল্যান্সার, অনলাইন এক্টিভিস্ট, ইন্টারনেট ইউজারসহ দেশপ্রেমিক নাগরিকবৃন্দ. এবং আপনিও অংশ নিন ।
মুরুব্বীদের কাছে একটা কথা বার বার শুনে এসেছি না কাঁদলে নাকি মা তার নিজ সন্তানকে দুধ খাওয়ায় না , তাই এবার দাবী জানানোর সময় এসেছে , আসুন সকলে ঐক্যবদ্ধভাবে দাবি জানাই । আপনাদের সকলের সহযোগিতা ও সমর্থন পেলে এবার ও আমরা জয়ী হবো ইনশাল্লাহ
Twitter Delicious Facebook Digg Stumbleupon Favorites More

অনুসন্ধান

Blogger দ্বারা পরিচালিত.